মেয়রের প্রোফাইল

 

ব্যাক্তিগত পরিচিতিঃ
নাম : মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া
পিতার নাম : মৃত কামাল উদ্দিন ভূঁইয়া
মাতার নাম : মৃত জাহানারা বেগম
স্থায়ী ঠিকানা : জে.কে টাওয়ার (হোল্ডিং নং-৪৭৪), রেহান উদ্দিন ভূঁইয়া সড়ক, সাং-বাঞ্চানগর, পোঃ + থানা + জেলা- লক্ষ্মীপুর-৩৭০০
বর্তমান ঠিকানা : জে.কে টাওয়ার (হোল্ডিং নং-৪৭৪), রেহান উদ্দিন ভূঁইয়া সড়ক, সাং-বাঞ্চানগর, পোঃ + থানা + জেলা- লক্ষ্মীপুর-৩৭০০
জন্ম তারিখ : ০৮-০৮-১৯৭৩ ইং
ধর্ম : ইসলাম (সুন্নী)
জাতীয়তা : বাংলাদেশী
জাতীয় পরিচয়পত্র নং : ১৪৮৫০৬৬৫০৮
বৈবাহিক অবস্থা : বিবাহিত
শিক্ষাগত যোগ্যতা : এইচ.এস.সি
রাজনৈতিক বৃত্তান্তঃ
সভাপতি : লক্ষ্মীপুর শহর ছাত্রলীগ ১৯৮৯ খ্রি:
সহ-সভাপতি : লক্ষ্মীপুর সরকারী কলেজ ছাত্রলীগ ১৯৯১ খ্রি:
যুগ্ম সম্পাদক : লক্ষ্মীপুর পৌর আওয়ামীলীগ ২০০০ খ্রি:
সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক : লক্ষ্মীপুর জেলা আওয়ামীলীগ ২০০৩ – ২০১৬ খ্রি:
পারিবারিক জীবন : ১ স্ত্রী ও ২ ছেলে
কারাবরন : ২০০৪ খ্রিস্টাব্দে রাজনৈতিক কারণে দীর্ঘদিন কারাবরণ করি
পারিবারিক রাজনৈতিক পরিচিতিঃ
  • পিতা মরহুম কামাল উদ্দিন ভূঁইয়া ১৯৭৭-২০০৩ খ্রি: (মৃত্যু পূর্ব পর্যন্ত) লক্ষ্মীপুর জেলা আওয়ামীলীগের কোষাধ্যক্ষ এর দায়িত্ব পালন করেন।
  • বড় মামা বীর মুক্তিযোদ্ধা মরহুম আ. ন. ম. ফজলুল করিম, জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক ও পরবর্তীতে আমৃত্যু সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন
  • ছোট মামা মরহুম মনিরুল করিম ১০ বছর পর্যন্ত আমৃত্যু পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন
  • চাচা বীর মুক্তিযোদ্ধা মরহুম আবুল কাশেম ভূঁইয়া লক্ষ্মীপুর জেলা যুবলীগের প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক ছিলেন
  • চাচা শহীদ মুক্তিযোদ্ধা মরহুম তাফাজ্জল হোসেন লাতু ভূঁইয়া ১৯৭১ সালের স্বাধীনতাযুদ্ধে অংশগ্রহণ করে পাকহানাদার বাহিনীর হাতে শহীদ হন। ১৯৭২ সালে বঙ্গবন্ধু কর্তৃক শহীদ পরিবার হিসাবে সনদ ও আর্থিক অনুদান প্রাপ্ত হন।
  • চাচাতো ভাই জনাব জাকির হোসেন ভূঁইয়া আজাদ ১৯৮৪-১৯৮৬ সালে লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদকের দ্বায়িত্ব পালন করেন।
  • চাচাতো ভাই জনাব দেলোয়ার হোসেন ভূঁইয়া নিশাদ ১৯৯১ সালে লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের সভাপতির দ্বায়িত্ব পালন করেন।
  • চাচাতো ভাই এডভোকেট রাসেল মাহমুদ ভূঁইয়া (মান্না) কেন্দ্রীয় ছাত্রলীগের (লিয়াকত-বাবু কমিটি) সদস্য ছিলেন, বর্তমানে জেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এর দায়িত্ব পালন করছেন।
  • চাচাতো ভাই জনাব শাহাদাত হোসেন ভূঁইয়া সাবেক সাধারন সম্পাদক শহর ছাত্রলীগ, বর্তমান জেলা ছাত্রলীগ কমিটির সহ-সভাপতির দ্বায়িত্ব পালন করছেন।
আন্দোলন সংগ্রামঃ
  • আমি স্কুল ছাত্রলীগের দায়িত্বে থাকাকালীন ১৯৮৬ইং সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান এর আত্নস্বীকৃত খুনি ফারুক রশিদ কর্তৃক আয়োজিত লক্ষ্মীপুরের জনসভা বানচালের উদ্দেশ্যে বাধা প্রদান করিলে ফ্রিডম পার্টির সন্ত্রাসীদের দ্বারা মারধরের শিকার হই এবং ১৯৮৮ইং সালে ফ্রিডম পার্টির উৎখাত আন্দোলন চলাকালীন সময় সক্রিয়ভাবে অংশগ্রহণ করি।
  • ১৯৯০ইং সালে স্বৈরাচার বিরোধী আন্দোলনে সক্রিয় ভ‚মিকা পালন করতে গিয়ে কয়েকবার পুলিশী নির্যাতনের শিকার হই। পরে ১৯৯১ইং সাল হইতে ১৯৯৬ইং সাল পর্যন্ত মাননীয় নেত্রীর নির্দেশে অসহযোগ ও এক দফার আন্দোলনে সক্রিয় ভ‚মিকা পালন করি। পরে ১৯৯৮ইং সালে লক্ষ্মীপুরে শিবির ও জামায়াত বিরোধী আন্দোলনে মামলা এবং হামলার শিকার হই।
  • ২০০৪ইং সালে বি.এন.পি. ও জামায়াত জঙ্গী কর্তৃক আমার ব্যক্তিগত ব্যবসায়িক প্রতিষ্ঠান হ্যাপী সিনেমা হল বোমা হামলার শিকার হয়। সেই বোমা হামলায় অনেক লোকজন আহত হয় এবং আমি ব্যবসায়িকভাবে প্রায় ৩০,০০,০০০/- (ত্রিশ লক্ষ) টাকার ক্ষতির সম্মুখীন হই। তাহা ছাড়া ২০০৪ইং সালের ২১ শে আগষ্টের গ্রেনেড হামলার প্রতিবাদে তাৎক্ষনিক লক্ষ্মীপুর জেলা আওয়ামীলীগের সাংস্কৃতিক সম্পাদক হিসেবে জেলা আওয়ামীলীগের সভাপতি ও সম্পাদকের সাথে মিছিলে নেতৃত্ব দিই। ১/১১ সরকারের পরবর্তী সময়ে জননেত্রী শেখ হাসিনার মুক্তি আন্দোলনে জেলা আওয়ামীলীগের নেতৃত্বে সক্রিয় ভ‚মিকা পালন করি। যুদ্ধাপরাধীদের বিচারের রায় কার্যকর করার পরবর্তী সময়ে জামায়াত শিবির কর্তৃক জালাও পোড়াও আন্দোলনের বিরুদ্ধে জেলা আওয়ামীলীগের নেতৃত্বে সক্রিয় ভ‚মিকা পালন করি।
  • বিগত স্বৈরাচার বিরোধী আন্দোলন ও চারদলীয় জোট সরকারের অত্যাচার নির্যাতনের বিরুদ্ধে জননেত্রী শেখ হাছিনার নেতৃত্বে গনতন্ত্র পুনঃ উদ্ধারের সংগ্রামে সক্রিয়ভাবে ভ‚মিকা রাখি।
সামাজিক কর্মকান্ডঃ
  • বর্তমানে বৈশিক করোনা মহামারী শুরু থেকে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে ২০২০ সালে লক্ষ্মীপুর পৌরসভার ১৫ টি ওয়ার্ডে ৫,০০০ পরিবারকে খাদ্য সামগ্রী বিতরন করি এবং ২০২১ সালে করোনার মহামারী দ্বিতীয় ধাপেও রমজান মাসে ৩০ দিনে প্রতিদিন ২০০ জনের জন্য ইফতার সামগ্রী বিতরন ও ১৫ টি ওয়ার্ডে শাড়ি-কাপড় ও দলীয় নেতাকর্মীদের মাঝে নগদ অর্থ বিতরন করি। বিগত দিনেও অনুমান ০৫ বৎসর পূর্ব হইতে অদ্যাবধি পর্যন্ত বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান মসজিদ, মন্দিরে অর্থনৈতিক সহযোগিতা এবং প্রত্যেক বৎসর শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরনসহ ঈদ-উল-আযহা ও ঈদ-উল-ফিতরে যাকাতের কাপড় ও কোরবানীর মাংস বিতরন করি। ১৫ই আগষ্ট এ ৫(পাঁচ) হাজার গরীব-দুঃখী মানুষদের জন্য কাঙ্গালী ভোজের আয়োজন করি এবং ২১ আগষ্ট গ্রেনেড হামলা দিবস উপলক্ষ্যে পৌরসভার ৫০০ (পাঁচশত) নেতাকর্মীদের নিয়ে আলোচনা সভা ও মধ্যাহ্ন ভোজের আয়োজনের মাধ্যমে সামাজিক কর্মকান্ড অব্যাহত রেখেছি
সদস্য : জেলা শিল্পকলা একাডেমী
সহ-সভাপতি : জেলা কমিউনিটি পুলিশিং
সাধারণ সম্পাদক : রেহান উদ্দিন ভূঁইয়া জামে মসজিদ
সাধারণ সম্পাদক : রেহান উদ্দিন ভূঁইয়া ক্রিড়া চক্র
আজীবন সদস্য : রেড ক্রিসেন্ট সোসাইটি
সদস্য : জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রন কমিটি
সদস্য : আই.এস.পি.বি, ঢাকা
সদস্য : কোয়াব কেন্দ্রীয় কমিটি
উপদেষ্টা : নন্দন ফাউন্ডেশান
উপদেষ্টা : সবুজ বাংলাদেশ
ব্যাবসায়িক পরিচিতিঃ
চেয়ারম্যান : মেসার্স হ্যাপী সিনেমা হল
চেয়ারম্যান : হোটেল আবেহায়াত আবাসিক
চেয়ারম্যান : লক্ষ্মীপুর অনলাইন (আই.এস.পি)
চেয়ারম্যান : গ্রীন ক্যাবল নেটওয়ার্ক
চেয়ারম্যান : মেসার্স জে. কে এন্টারপ্রাইজ
কার্যকরী সদস্য : চেম্বার অব কমার্স, লক্ষ্মীপুর
সদস্য : লক্ষ্মীপুর জেলা বণিক সমিতি